নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জুয়েল

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জুয়েল
চলমান সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বর্তমান চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল। গেলো ২৩ এপ্রিল মনোনয়ন যাচাই বাছাই শেষে প্রতিক বুঝে পাওয়ার পরও গতকাল ২৭ এপ্রিল শনিবার কক্সবাজার প্রেসক্লাবের এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে কায়সারুল হক জুয়েল চলমান এই নির্বাচন থেকে তার সরে দাড়ানোর কথা ঘোষণা করেন।

এসময় জুয়েল বলেন, বিগত কয়েকদিন যাবৎ ধরে আমি অবলোকন করছি চলমান সদর উপজেলা নির্বাচন বিগত পৌর-নির্বাচনের মত প্রহসনের নির্বাচন হতে চলেছে। আমি অনুধাবন করছি যে একটি উচ্চ ভিলাশী ক্ষমতা লোভী প্রভাবশালী গোষ্ঠী দূবৃত্তায়নের মাধ্যমে নির্বাচনী রিটার্নিং অফিসার সহ জেলা নির্বাচন অফিসকে জিম্মি করে তাদের ইচ্ছামত ব্যবহার করছে। এই শক্তিশালী সিন্ডিকেটের কাছে সিভিল প্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সকলেই চরম ভাবে অসহায়। তারা বিগত পৌর-নির্বাচনের মত পূর্ব পরিকল্পিত ভাবে প্রশাসনকে ব্যবহার করে চরম কারচুপির মাধ্যমে জয় লাভের নীল নকশা চুড়ান্ত করেছে। এমতাবস্থায় বিষয়টি আমরা পারিবারিক ভাবে অনুধাবণ করে, আমার কর্মী-সমর্থক ও শুভাক্ষাঙ্খীদের সাথে আলোচনা করে এই সিদ্ধান্তে উপনীত হয়েছি যে, আমি এই প্রহসনের নির্বাচন থেকে সরে দাঁড়াবো অর্থাৎ নির্বাচন করবো না। তাই আমি এই সংবাদ সম্মেলনের মাধ্যমে  চলমান সদর উপজেলা নির্বাচনের চেয়ারম্যান পদের প্রার্থীতা আনুষ্ঠানিক ভাবে প্রত্যাহার করে নিলাম। আজ থেকে আমি এই নির্বাচনে প্রতিদ্বন্ধী প্রার্থী নই।
এসময় কায়সারুল হক জুয়েল আনারস প্রতীকের আরেক চেয়ারম্যান প্রার্থী মুজিবুর রহমানের বিরুদ্ধে নানা অভিযোগ তুলে ধরেন এবং কক্সবাজার সদর উপজেলাবাসীকে তাকে প্রত্যাখানের অনুরোধ জানান।
এছাড়া তিনি আরোও বলেন, আপনাদের প্রশ্ন থাকতে পারে, আমি কাউকে সমর্থন করছি কিনা? আমি আপাতত কাউকে সমর্থন করছি না। পরিবেশ পরিস্থিতি বলে দিবে আমার করণীয় কি।

সবশেষে জুয়েল সাংবাদিকদের কোনো প্রশ্নের উত্তর না দিয়ে তার সংবাদ সম্মেলন শেষ করেন।
আপনার মন্তব্য দিন

প্রকাশিত মন্তব্য

কক্সবাজার

পরিচালনা সম্পাদক: মোহাম্মদ মুজিবুল ইসলাম, বার্তা সম্পাদক: মোহাম্মদ নজিবুল ইসলাম ও সহ সম্পাদক: ড. মোঃ আশরাফুল ইসলাম (সজীব)

© 2024 Dainik Coxsbazar, All Rights Reserved.